পৃথিবীর সমস্ত প্রচেষ্টা শেষ, সমাধান আকাশে : ইতালির প্রধানমন্ত্রী


ইতালির বর্তমান প্রধানমন্ত্রী


উইলিয়াম শেক্সপিয়রের অমর সৃষ্টি রোমিও-জুলিয়েটের দেশ ইতালি এখন লাশের শহর। বাতাসে শুধু লাশের গন্ধ। আশে পাশে শুধু লাস আর লাস। ইতালিয়ানরা আজ নিজেদের অবরুদ্ধ রাখতে বাধ্য হয়েছেন যার যার ঘরে। আর লাশের সারি এতোই লম্বা যে লাশ কবর/সমাহিত করার লোক পাওয়া যাচ্ছে না। এভাবেই প্রতিদিন শত শত লাশ বের হচ্ছে ইতালির বিভিন্ন হাসপাতাল থেকে। কঠোর প্রচেষ্টা চালিয়েও এখনো পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পারেনি ইতালি। ইতালির প্রধানমন্ত্রী এখন কান্না মুখর অবস্থায় আছেন। হতাশায় ভেঙ্গে পরছেন।
জাতির উদ্দেশ্যে এক ভাষণে তিনি বলেছেন, ‘আমরা মহামারীর নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেছি। আমরা শারীরিক ও মানসিকভাবে মারা গেছি। আর কী করতে হবে তা আমরা জানি না। পৃথিবীর সমস্ত সমাধান শেষ হয়ে গেছে। একমাত্র সমাধান আকাশের কাছে।
তাঁর এ ভাষণ বিশ্বের মানুষের হৃদয়কে নাড়া দিয়েছে। স্তব্দ হয়ে গেছে পুরো বিশ্ব। করোনাভাইরাসে মৃত্যুর নীরিখে চীনকেও ছাপিয়ে গিয়েছে ইতালি। গত ২৪ ঘণ্টায় ৭৯৩ জন মারা গিয়েছেন। করোনায় ২৪ ঘণ্টার মধ্যে এত মত্যু, বিশ্বের আর কোনো দেশে হয়নি। করোনাভাইরাসে ইতালির মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে লোম্বারদিয়া অঞ্চল। পরিস্থিতি নিয়ন্ত্রণে সামরিক বাহিনীকে তলব করা হয়েছে। মূলত লকডাউন কার্যকর করার প্রক্রিয়ায় অংশ নিচ্ছে সামরিক বাহিনী।
প্রতি বছরের ১৪ ফেব্রুয়ারি আমরা যে ভালোবাসা দিবস পালন করি সেটাও এসেছে এই ইতালি থেকে। কিন্তু আজ আর ভালোবাসতে দেখা যাচ্ছে না ইতালিয়ানদের। সরকারের আদেশ মেনে সবাই নিজ ঘরকে কোয়ারেন্টাইন বানিয়ে সেখানে অবস্থান করছেন। প্রতিনিয়ত শোক পালন করাও সম্ভব হচ্ছে না ইতালিয়ানদের। ফলে একসঙ্গে শোক ব্যানার টানিয়ে রেখেছে তারা।
তাই তিনি পুরো বিশ্ব বাসির কাছে দোয়া প্রার্থনা করেছেন, সবাই আমরা ইতালি ভাইদের প্রতি এবং এই পুরো পৃথিবীর সমস্ত মানুষের জন্য দোয়া করি যাতে আল্লাহ আমাদের এই গজব বা নালত থেকে রক্ষা করে। দয়া করে সবাই এই পোস্ট টি নিজের সোস্যাল মিডিয়া প্রোফাইলে শেয়ার করে রাখি যাতে করে অন্যরা এইটা পড়তে পারে এবং জানতে পারে এবং আল্লাহ র কাছে দোয়া প্রার্থনা করত পারে। 

No comments

পোস্ট টি আপনার ভালো লেগে থাকলে অবশ্যই শেয়ার করুন যে কোন সোস্যাল মিডীয়াতে। ধন্যবাদ

Theme images by merrymoonmary. Powered by Blogger.