আয়ে শীর্ষে মেসি, তারপর রোনালদো-নেইমার। দেখে নিন তার মাসিক আয় কত?


আয়ে শীর্ষে মেসি



বিশ্বে ফুটবলারদের মধ্যে সবচেয়ে বেশি আয় করা খেলোয়াড় হলেন আমাদের সবার পরিচিত এবং ফুটবল খেলার বর্তমান আইক লিওনেল মেসি। তার পরই অছে লা লিগায় চিরপ্রতিদ্বন্দ্বী ক্রিস্টিয়ানো রোনালদো। তৃতীয় অবস্থানে ব্রাজিলিয়ান তারকা ও মেসির একসময়ের বার্সেলোনা সতীর্থ নেইমার জুনিয়র। ফ্রান্স ফুটবল ম্যাগাজিন বিষয়টি নিশ্চিত করেছে। ইউরোপ ভিত্তিক গণমাধ্যম ফ্রান্স ফুটবল ম্যাগাজিন  ১৯৯৯ সাল থেকে ফুটবলার ও কোচদের বাৎসরিক আয়ের হিসেব করে আসছে। প্রতিবারের মত এইবার ও তারা এই বার্তা টি গনমাধ্যমে প্রকাশ করেন। 

ফুটবল ম্যাগাজিনের হিসেব অনুযায়ী চলতি বছর বার্সেলোনা ও আর্জেন্টিনা অধিনায়ক লিওনেল মেসির মোট আয় প্রায় ১৩ কোটি ১০ লাখ ইউরো হতে চলেছে। এই হিসাব ধরা হয়েছে বেতন-ভাতা আর বিজ্ঞাপনের থেকে পাওয়া আয় মিলিয়ে। যা বাংলাদেশের মুদ্রায় হবে ১২০৭ কোটি ৩৩ লাখ ১৩ হাজার ৭০০ টাকা। 

এবছর জুভেন্টাস ও পর্তুগালের মহাতারকা রোনালদো আয় করতে যাচ্ছেন ১১ কোটি ৮০ লাখ ইউরো। যা বাংলার ১০৮৭ কোটি ৫১ লক্ষ ৯৮ হাজার ৬০০ টাকা। অন্যদিকে প্যারিস সেন্ট জার্মেইর (পিএসজি) ও ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নেইমারের আয় ৯ কোটি ৫০ লাখ ইউরো। যা বাংলার ৮৭৫ কোটি ৫৪ লক্ষ ৫৬ হাজার ৫০০ টাকা। 

কোচদের মধ্যে সবচেয়ে বেশি আয় আতলেটিকো মাদ্রিদের ডিয়োগো পাবলো সিমিওনের। স্প্যানিশ দলটি থেকে সাড়ে ৪ কোটি ইউরো দেয়া হয় এই আর্জেন্টাইন কোচকে। ইন্টার মিলানের অ্যান্তোনিও কন্তের আয় ৩ কোটি ইউরো। ইতালিয়ান কোচ রয়েছেন দ্বিতীয় স্থানে। তৃতীয় স্থানে থাকা ম্যানচেস্টার সিটির স্প্যানিশ কোচ পেপ গার্দিওলার আয় ২ কোটি ৭৫ লাখ ইউরো।

No comments

পোস্ট টি আপনার ভালো লেগে থাকলে অবশ্যই শেয়ার করুন যে কোন সোস্যাল মিডীয়াতে। ধন্যবাদ

Theme images by merrymoonmary. Powered by Blogger.