মাদাগাস্কারের প্রেসিডেন্ট করোনাভাইরাস 'প্রতিকার' চালু করলেন


মাদাগাস্কারের প্রেসিডেন্ট করোনাভাইরাস 'প্রতিকার' চালু করলেন


মাদাগাস্কারের প্রেসিডেন্ট অ্যান্ড্রি রাজোয়েলিনা করোনভাইরাসকে প্রতিরোধ ও নিরাময়ের দাবিতে একটি স্থানীয় ভেষজ প্রতিকার সরকারীভাবে চালু করেছেন।

"পরীক্ষা চালানো হয়েছে - এই চিকিত্সার মাধ্যমে দু'জন এখন নিরাময় হয়েছে," রাজোয়েলিনা ম্যালাগ্যাসি ইনস্টিটিউট অফ অ্যাপ্লাইড রিসার্চ (আইএমআরএ) -এর মন্ত্রীরা, কূটনীতিক এবং সাংবাদিকদের বলেন, যারা পানীয়টি তৈরি করেছিল।

"এই ভেষজ চা সাত দিনের মধ্যে ফলাফল দেয়," তিনি বলেছিলেন।

একটি ডোজ কমাতে, তিনি বলেছিলেন: "আমি আপনাকে আজ এই প্রথম পান করাবো, আপনার সামনে, আপনাকে দেখানোর জন্য যে এই পণ্যটি নিরাময় করে না এবং হত্যা করে না।"

আইএমআরএ অনুসারে, পানীয়টি, যা কোভিড-অর্গানিক্স নামে পরিচিত, আর্টেমিসিয়া থেকে উদ্ভূত হয়েছিল - ম্যালারিয়া ট্রিটমেন্টে প্রমাণিত কার্যকারিতা সহ একটি উদ্ভিদ - এবং অন্যান্য দেশীয় হার্বস গুলি আইএমআরএ অনুসারে।

তবে এর সুরক্ষা এবং কার্যকারিতা আন্তর্জাতিকভাবে মূল্যায়ন করা হয়নি, পিয়ার-পর্যালোচিত গবেষণায় পরীক্ষাগুলির কোনও তথ্য প্রকাশ করা হয়নি। মূলধারার বিজ্ঞানীরা অনির্ধারিত ভেষজ উদ্দীপনা থেকে সম্ভাব্য ঝুঁকি সম্পর্কে সতর্ক করেছেন।

রাজোয়েলিনা এ জাতীয় কোনও প্রতিক্রিয়া অগ্রাহ্য করে বলেছিলেন যে স্কুলছাত্রীদের সম্মিলন দেওয়া হবে, কারণ তাঁর দায়িত্ব ছিল "মালাগাসি মানুষকে রক্ষা করা"।

আইএমআরএর মহাপরিচালক ড. চার্লস অ্যান্ড্রিয়ানজারা বলেছেন, "কোভিড-অর্গানিক্সগুলি প্রতিরোধের জন্য প্রফিল্যাক্সিস হিসাবে ব্যবহৃত হবে, তবে ক্লিনিকাল পর্যবেক্ষণগুলি নিরাময়মূলক চিকিত্সার ক্ষেত্রে এর কার্যকারিতার দিকে ঝোঁক দেখিয়েছে," আইএমআরএর মহাপরিচালক ড. চার্লস অ্যান্ড্রিয়ানজারা বলেছেন।

বিশাল ভারত মহাসাগর দ্বীপ এখনও পর্যন্ত ১২১ টি মামলা সনাক্ত করেছে এবং কোনও প্রাণহানির ঘটনা ঘটেনি।

মহামারীটি ভাইরাস থেকে রক্ষা করতে পারে এই বিশ্বাসে ভেষজ সূত্র, লেবু এবং আদা জন্য ভিড় জাগিয়ে তোলে।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা (WHO), যার কাছে লোকেরা কোভিড -১৯-এর জন্য দাবি করা নিরাময়ের বিষয়ে সচেতন থাকতে পারে, তারা এই অনুষ্ঠানে অংশ নেয়নি।

ইউএস সেন্টারস ফর ডিজিজ কন্ট্রোল (সিডিসি), ভেষজ বা চা প্রতিকারের জন্য দাবির উল্লেখ করে বলেছে: "বৈকল্পিক প্রমাণ নেই যে এই বিকল্প প্রতিকারগুলির মাধ্যমে কোভিড -১৯ দ্বারা সৃষ্ট অসুস্থতা প্রতিরোধ বা নিরাময় করা যায়। বাস্তবে সেগুলি গ্রাস করা নিরাপদ নাও হতে পারে। "

No comments

পোস্ট টি আপনার ভালো লেগে থাকলে অবশ্যই শেয়ার করুন যে কোন সোস্যাল মিডীয়াতে। ধন্যবাদ

Theme images by merrymoonmary. Powered by Blogger.