সুপারমুন: কেন এই সপ্তাহটি আপনার বাড়ি থেকে চাঁদ দেখার ও ছবি তোলার উপযুক্ত সময়

সুপারমুন: কেন এই সপ্তাহটি আপনার বাড়ি থেকে চাঁদ দেখার ও ছবি তোলার উপযুক্ত সময়


এই সপ্তাহে চাঁদ গ্রহের প্রত্যেকের জন্য চাঁদ দেখতে সহজ। ২০২০ সালের ৭ মে বৃহস্পতিবার, একটি পূর্ণিমা রয়েছে,  একটি "সুপার ফ্লাওয়ার মুন," এটি একটি সপ্তাহে ভাল ভাবে চাঁদ দেখাতে আসে। পূর্ণিমার রাতে আমাদের উপগ্রহ পশ্চিমে সূর্যাস্তের সময় পূর্বের আকাশে উঠেছিল , তবে কয়েকদিন আগে এটি সূর্যাস্তের বেশ কয়েক ঘন্টা আগে দিবালোকের মধ্যে উঠেছিল।

দিনের বেলা চাঁদ দেখা, তারপরে একটি সুপারমুন, চাঁদকে দেখার ও ছবি তোলার জন্য এই সপ্তাহটিকে দুর্দান্ত করে তোলে, তবে পরম সর্বোত্তম সময় কখন?

চাঁদের ছবি তোলার সেরা সময়

এটি যে পর্যায়েই থাকুক না কেন, দিগন্তের কাছাকাছি থাকলে আমাদের উপগ্রহ সর্বদা সেরা দেখায়। ওয়ার্ল্ডটাইমজোন ডটকম প্রকল্পের নিউ জার্সি ভিত্তিক আলেকজান্ডার ক্রিভেনশেভ বলেছেন, "চাঁদকে তার কমলা বা কমলা / লালচে বর্ণ ধারণ করার জন্য এই সমটি আমার প্রিয় সময় চাঁদের ছবি তোলার জন্য। পৃথিবীর বায়ুমণ্ডলের বেশিরভাগ অংশের মধ্য দিয়ে চাঁদর আলোকপাত করার কারণে
চাঁদের বিকৃত আকার ধারন করে। ”ক্রিভিনিশেভ শীতের শীতল পরিষ্কার আকাশের সময় এবং বসন্ত বা শরত্কালে ঝড়োয় আবহাওয়ার পরে যখন পরিষ্কার আকাশ এবং কম বায়ুমণ্ডল দূষণের উচ্চ সম্ভাবনা থাকে তখন চাঁদের ছবি তুলতে পছন্দ করেন।

স্বাভাবিকের চেয়ে এখন কম বায়ু দূষণ রয়েছে, যা মৌলিক চান্দ্র ফটোগ্রাফিতে আপনার চেষ্টা করার জন্য এটি দুর্দান্ত সময়।

চাঁদের প্রতিটি ফটো অনন্য

প্রায় ৮০ বছর বয়সী জীবন এবং আপনি প্রায় ১০০০ টি পূর্ণ চাঁদ দেখতে পাবেন তবে প্রতিটি একেকটি অনন্য। পৃথিবী-অপোজি থেকে দূরত্বের উপর নির্ভর করে চাঁদের দর্শন সর্বদা আলাদা। ক্রিভিনিশেভ বলেছেন, চাঁদের পর্যায়, চারপাশের প্রাকৃতিক দৃশ্য, আকাশে চাঁদের উচ্চতা, দিনের সময় এবং এমনকি একজনের সংবেদনশীল অবস্থাও রয়েছে।


No comments

পোস্ট টি আপনার ভালো লেগে থাকলে অবশ্যই শেয়ার করুন যে কোন সোস্যাল মিডীয়াতে। ধন্যবাদ

Theme images by merrymoonmary. Powered by Blogger.