বিকাশ থেক দশ হাজার টাকা ঋণ পাওয়ার নিয়মাবলী

 বিকাশ থেক দশ হাজার টাকা ঋণ পাওয়ার নিয়মাবলী 

 

বিকাশ থেক দশ হাজার টাকা ঋণ পাওয়ার নিয়মাবলী

বর্তমানে বাংলাদেশে মোবাইল ব্যংকিং এ সবথেকে  এগিয়ে রয়েছে ব্রাক ব্যংক এর অঙ্গ প্রতিষ্ঠান বিকাশ। এই একই ধারা বজায় রাখতে এইবার তারা জরুরি প্রয়জনে গ্রাহকদের জন্য নিয়ে আসছে আরো একটি নতুন সেবা। যেখানে গ্রাহকেরা ১০ হাজার টাকা পর্যন্ত ঋণ পাবেন। এই ঋণ পেতে গ্রাহকদের কোন নথি বা কাগজ পত্র জমা দিতে হবে না। গ্রাহকের লেনদেনের উপর ভিত্তি করে কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) এর মাধ্যমে জানা যাবে কোন  গ্রাহক এই ঋণ পাওয়ার যোগ্য। ঋণের সুদের হার হবে ৯ শতাংশ। 

আপনি যদি এই ঋণ পাওয়ার যোগ্য হন তাহলে আপডেট বিকাশ এপ  এর মধ্যমে আপনি ঋণের টাকার জন্য আবেদন করে সেই টাকা সরাসরি সিটি ব্যাংকের মাধ্যমে আপনার বিকাশ আকাউন্ট এ চলে আসবে। 

প্রাথমিকভাবে পাইলট প্রকল্পের আওতায় বিকাশের কিছু নির্দিষ্ট গ্রাহক সর্বোচ্চ ১০ হাজার টাকা পর্যন্ত ঋণ পাবেন। সফলভাবে প্রকল্প শেষে বাড়বে ঋণের পরিমাণ ও আওতা।

সিটি ব্যাংক ও বিকাশ এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, প্রকল্প সফলভাবে শেষ হলে কেন্দ্রীয় ব্যাংকের অনুমোদনক্রমে এই সেবা আনুষ্ঠানিকভাবে উন্মুক্ত করবে সিটি ব্যাংক। ঋণ পাওয়ার উপযুক্ত বিকাশ গ্রাহকেরা এই সেবা পাবেন।

তারা বলেছেন এই ঋণের টাকা ঋণ নেওয়ার পরের তিন মাসে সম-পরিমাণ তিন কিস্তিতে নির্ধারিত ঋণের টাকা পরিশোধ করতে হবে। ঋণ পরিশোধের জন্য আপনাকে ব্যংক এ যেতে হবেনা। আপনার বিকাশ Account থেকে স্বয়ংক্রিয়ভাবে ঋণ পরিশোধ হয়ে যাবে। নির্ধারিত পরিশোধ তারিখের আগে গ্রাহককে ক্ষুদে বার্তা এবং অ্যাপসের মাধ্যমে এ সংক্রান্ত তথ্য পাঠানো হবে।

 

No comments

পোস্ট টি আপনার ভালো লেগে থাকলে অবশ্যই শেয়ার করুন যে কোন সোস্যাল মিডীয়াতে। ধন্যবাদ

Theme images by merrymoonmary. Powered by Blogger.